সর্বশেষ সংবাদ

বাসদের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ

রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি:
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সহযোগিতায় ও জেলা বাসদের আয়োজনে শনিবার সকালে গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়ন পরিষদ চত্ত¡রে নশরৎপুরে গ্রামের এবং বিকেলে খোলাহাটী ইউনিয়নের হাসেম বাজারে বেপারীপাড়া ও সোনারপাড়া গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত ২০৫টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ হিসেবে প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি করে চাল দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা বাসদের সমন্বয়ক গোলাম রব্বানী, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা শাখার আহবায়ক ইসরাত জাহান, বাসদ জেলা ফোরাম সদস্য আ্যডভোকেট আব্দুস সালাম, সদস্য জাহানারা খাতুন, কৃষক সংগঠক এন্তাজ আলী, নুরুল আমিন ও লাকী আক্তার প্রমুখ।

ত্রাণ বিতরণের পূর্বে জেলা বাসদের সমন্বয়ক গোলাম রব্বানী বলেন, যে কোন দুর্যোগে ত্রাণ দেয়ার প্রধান দায়িত্ব সরকারের। গাইবান্ধায় এবার ছয় থেকে সাত লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হলেও সরকারি ত্রাণের বরাদ্দ অপ্রতুল ছিল। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের বিনামূল্যে আমন ধানের চারা ও সার, সহজশর্তে সুদমুক্ত কৃষি ঋণ, গ্রাম-শহরের গরীব মানুষের জন্য আর্মি রেটে রেশন ও আবাসন ব্যবস্থা গড়ে তোলাসহ কর্মসংস্থানের দাবি জানান গোলাম রব্বানী।

Comments

comments

Leave a Reply