সর্বশেষ সংবাদ

ঈদ উপলক্ষে গাইবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

জিল্লুর রহমান পলাশ, গাইবান্ধা থেকে:
ঈদ উপলক্ষে গাইবান্ধার সদর উপজেলার বাদিয়াখালির চুনিয়াকান্দি গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (৯ অগস্ট) সদর উপজেলার বাদিয়াখালি ২নং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

‘এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ বাংলাদেশ’ নামের একটি ফেসবুক গ্রæপের উদ্যোগে বিতরণ করা এসব খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, মসলা, চিনি, গুড়, লাচ্চা-সেমাই, সাবান ও স্যালাইন। সংগঠনের নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিরা বর্ন্যাত মানুষের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম রেজা, গ্রæপের গাইবান্ধা জেলা সমন্নয়ক মুহিবুল হাসান মুকিত, সদস্য তাজ, মিথুন, জনি ও চিসতি।

ত্রাণ বিতরণের আগে মুহিবুল হাসান মুকিত জানান, বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেয় এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। ‘বন্ধুত্ব দৃঢ় হোক সহযেগিতার বন্ধনে’ এই শ্লোগানে ফেসবুক গ্রæপের মাধ্যমে সারাদেশের বন্ধুদের দেয়া নিজস্ব সহায়তায় বানভাসী মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি চলমান রয়েছে। সম্প্রতি বন্যায় গাইবান্ধা জেলার লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়। তবে একাধিক বাঁধ ভেঙে যাওয়ায় বাদিয়াখালির চুনিয়াকান্দি গ্রামের মানুষ ব্যাপক ক্ষতির শিকার হয়। ক্ষতিগ্রস্ত এসব মানুষের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে গ্রামের দুই শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা করা হয়।

এছাড়া সকালে গ্রæপের অপর বন্ধুরা বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে চার শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। আগামিতে বর্ন্যাত মানুষ ছাড়াও বিভিন্ন দুর্যোগ ও সামাজিক কর্মকাÐে এমন উদ্যোগ অব্যহত থাকবে বলেও জানান তিনি।

Comments

comments

Leave a Reply