সর্বশেষ সংবাদ

ধনবাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি:
“মৎস্য সেক্টরের সমৃদ্ধি সুনীল অর্থনীতির অগ্রগতি’’ এই শ্লোগানকে ধারণ করে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা মৎস্য অফিসের আয়োজনে র‌্যালী, উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে র‌্যালী শেষে ধনবাড়ী উপজেলা মিলনায়তনে মৎস্যচাষীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকার সভাপতিত্বে প্রধান অথিতির বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুল হুদা, ধনবাড়ী উপজেলা পরিষদের সহকারী কমিশনার ভূমি সায়দা খানম, উপজেলা মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম, ফিল্ড এসিস্ট্যান্ট আব্দুল ওয়াদুদ, সহ অন্যানরা । পরে ধনবাড়ী উপজেলা পুকুরে মাছের পোনা অবমুক্ত করনের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ এর উদ্বোধন করেন ধনবাড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুল হুদা।
এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সম্পাদক আনছার আলী, মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমান, জহিরুল হক মিলন, রমজান আলী সহ অন্যানরা ।
সপ্তাহব্যাপী কর্মসূচির ৩য় দিনে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন। ৪র্থ দিন ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা। ৫ম দিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মৎস্য চাষ বিষয়ক আলোচনা বিতর্ক প্রতিযোগিতা ও প্রমাণ্যচিত্র প্রদর্শন। ৬ষ্ঠ দিন হাটবাজার ও জনবহুলস্থানে মৎস্যচাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা, ভিডিও এবং প্রমাণ্যচিত্র প্রদর্শন। ৭ম দিন জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ মুল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
আলোচনা সভায় নতুন প্রযুক্তির মাধ্যমে মৎস্য চাষ, মৎস্য উৎপাদন, নিরাপদ মৎস্য খাদ্য ও নিরাপদ মৎস্য উৎপাদন করা, শুটকি উৎপাদনের আধুনিক কারখানা তৈরি, মাছের পোনার আধুনিক বিক্রয় কেন্দ্র নির্মাণ, রুই জাতীয় মাছের জাত উন্নয়ন, দেশীয় জাতের ছোট মাছের পোনা উৎপাদন ও চাষ বৃদ্ধিকরাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

Comments

comments