সর্বশেষ সংবাদ

ঠাকুরগাঁওয়ে  উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও প্রতিনিধি: আট দিন পরে হাজারো ভক্তাদের সমাগমে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী-শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা।

শুক্রবার বিকেলে আর্ন্তজার্তিক ভাবনামৃত সংঘ-ইস্কন ঠাকুরগাঁও কমিটির আয়োজনে অডিটোরিয়াম প্রাঙ্গণ থেকে হাজারো ভক্তদের নিয়ে বেড় হয় এই উল্টো রথযাত্রা।

রথযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের মুন্সিরহাটর ইসকন মন্দিরে গিয়ে শেষ হয়। এসময় হাজারো ভক্তবৃন্দ অংশ নেয় এই উল্টো রথযাত্রায়।

এর আগে বিডি হল প্রাঙ্গণে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান,সেমিনার,পদাবলি কীর্তণ,ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রতিযোগিতা, হরিনাম অনুষ্ঠান ও ভক্তাদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও গড়েয়া ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি বিনয় স্বামী মহারাজের সভাপতিত্বে এসময় এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার, প্রফেসর মনতোষ কুমার দে সহ অন্যান্যরা।

আটদিন ব্যাপী অডিটোরিয়াম বিডি হলে জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের পরিচালনা করেন গড়েয়া গোপালপুর রাধা গোপীনাথ মন্দিরের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কংশহন্ত দাস।

Comments

comments