সর্বশেষ সংবাদ

সাদুল্যাপুরে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজের পরিদর্শন করলেন জেলা প্রশাসক

জিল্লুর রহমান পলাশ. গাইবান্ধা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার সবার জন্য বাসস্থান নিশ্চিতে গাইবান্ধার সাদুল্যাপুরে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক আবদুল মতিন। এছাড়া একই সঙ্গে ইউনিয়ন পরিষদ, ভূমি অফিস, স্কুল-কলেজসহ সরকারী আরও কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন তিনি।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে জেলা প্রশাসক প্রথমে সাদুল্যাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নে নির্মাণাধীন গৃহ নির্মাণ কাজের পরিদর্শন করেন। সেখান থেকে তিনি পরিদর্শন করেন ভাতগ্রাম ইউনিয়ন পরিষদ, ভূমি অফিস, ভাতগ্রাম স্কুল এণ্ড কলেজ, পাকুড়িয়ার বিলসসহ কয়েকটি উন্নয়ন প্রকল্প

পরিদর্শনের সময় জেলা প্রশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন সাদুল্যাপুর নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ, জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা ইদ্রিস আলী, সাদুল্যাপু উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহারিয়া খান বিপ্লব, সহকারী কমিশনার (ভূমি, অতিরিক্ত দায়িত্ব) মো. আরিফ হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরশেদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মনিরুজ্জামান মনির, বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহীন সরকার, ভাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এটিএম রেজানুল ইসলাম বাবু। এছাড়া পরিদর্শনে জেলা প্রশাসকের সঙ্গে সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি ও সুধি মহল উপস্থিত ছিলেন।

এরআগে, জেলা প্রশাসক আবদুল মতিন সাদুল্যাপুর উপজেলা পরিষদ চত্তরে পৌঁছিলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইউএনও, উপজেলা চেয়ারম্যান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ত্রাণ ও পুর্ণবাসণ কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে, গৃহ নির্মাণসহ সরকারের চলমান উন্নয়ন প্রকল্প পরিদর্শনে কাজের মান ও অগ্রগতি সম্পর্কে সন্তুোস প্রকাশ করেন জেলা প্রশাসক আবদুল মতিন। এছাড়া ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিসে সেবা নিতে আসা জনসাধারণের সার্বক্ষণিক সেবা নিশ্চিতে চেয়ারম্যান ও ভূমি কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের আন্তরিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি। এসময় পাকুরিয়ার বিল ও ভাতগ্রাম স্কুল এন্ড কলেজের উন্নয়নসহ সহযোগিতার আশ্বাস দেন তিনি। শেষে ভাতগ্রাম ইউনিয়ন পরিষদে চা চক্র করেন জেলা প্রশাসক।

সাদুল্যাপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মনিরুজ্জামান মনির বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ২০১৮- ১৯ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসুচির আওতায় সাদুল্যাপুর উপজেলার ১১ ইউনিয়নের গৃহহীন ৪৬ পরিবারের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণের বরাদ্দ হয়। ইতোমধ্যে ঘরগুলো নির্মাণ কাজ শেষ পর্যায়ে। যাচাই-বাছাইয়ে প্রকৃত অসহায় ও গৃহহীন পরিবার এসব ঘর পেয়েছেন। আগামি মাসের শেষের দিকে ঘরগুলোতে বসবাস শুরু করতে পারবে গৃহহীন পরিবারগুলো।

Comments

comments