সর্বশেষ সংবাদ

সরিষাবাড়ীতে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত

রাইসুল ইসলাম খোকন, সরিষাবাড়ী প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলার বিলবালিয়া গ্রামবাসীর উদ্যোগে স্বেচ্ছাশ্রমে এক কিলোমিটার ভাঙ্গা-চোরা খানাখন্দ রাস্তা মেরামতের কাজ করছেন।

বিলবালিয়া গ্রামবাসী সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া পূর্বপাড়া মন্ডল বাড়ি মসজিদ থেকে হাজীবাড়ি পর্যন্ত এক কিলোমিটার রাস্তা দীর্ঘ দিন ধরে ভাঙ্গা-চোরা খানাখন্দ কাচা রাস্তা দিয়ে যাতায়াতে স্থানীয় এলাকাবাসী ও স্কুল- কলেজের শিক্ষাথীরা ভোগান্তি নিয়ে চলাচল করে আসছিল। এ রাস্তাটি বৃষ্টির পানিতে ভেংগে গিয়ে ছোট বড় গর্তের সৃষ্টি হয়।ফলে রাস্তায় গর্তের সৃষ্টি হওয়ায় নানা ঝুঁকি নিয়ে স্থানীয়রা ও যানবাহন চলাচল করতে গিয়ে অনেকেই আহত হয়েছেন। এ ভোগান্তি নিরসনে স্থানীয় ইউপি সদস্য’র মাধ্যমে সরকারী অর্থায়নে মেরামত কিংবা প্রকল্প গ্রহনের উদ্যোগ নেয়নি। তাই গ্রামবাসীর ভোগান্তি দূরীকরনে নিজস্ব অর্থায়নে বাশের ১০/১৫ ফুট খুটি পাইলিং করে বালির বস্তা ফেলে স্বেচ্ছাশ্রমে গর্তে মাটি ভরাট করে মেরামত কাজ করছেন গত বৃহস্পতিবার থেকে। এ রাস্তা দিয়ে উপজেলার বিলবালিয়া গ্রামের প্রায় ৪শতাধিক পরিবার নিয়মিত চলাচল করে। এ ছাড়াও এলাকাবাসীর তাদের জমিতে উৎপাদিত বিভিন্ন ফসলাদি নিয়ে আসা সহ ভ্যাণে যাত্রী পরিবহন,মোটর সাইকেল চলাচল করে থাকে।
স্থানীয় বিলবালিয়া গ্রামের বাসিন্দা মোঃ আব্দুল্লাহ (৫৭) বলেন, কেউ এ রাস্তা দিয়ে শহরে যাইতে পারত না। কোন ভ্যানগাড়ি গর্তের জন্য এই রাস্তায় আসে না। তাই আমরা গ্রামবাসী মিলে নিজেরাই বাশ খুটি দিয়ে গর্তে মাটি ফেলে মেরামত কাজ শুরু করেছি।

এ ব্যাপারে মহাদান ইউপি চেয়ারম্যান এ কে এম আনিছুর রহমান জানান, রাস্তাটিতে ন্থানীয় জনগনের চলাচল করতে যাতে ভোগান্তি না পোহাতে হয় সে জন্য শীঘ্রই।সরকারী ভাবে প্রকল্প গ্রহনের মাধ্যমে রাস্তাটির কাজ করা হবে।

Comments

comments