সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় ব্রহ্মপুত্র নদে নৌকা ডুবিতে নিহত ৩ : নিখোঁজ ৬

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: গাইবান্ধা সদর উপজেলার গিদারি ইউনিয়নে ব্রহ্মপুত্র নদে এক নৌকা ডুবিতে মঙ্গলবার সকালে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলো- ধুতিচোরা গ্রামের ইনছার আলীর স্ত্রী রোকেয়া বেগম (৪৫), দক্ষিণ গিদারি মৃত আইজল মুন্সির স্ত্রী ফিরোজা বেওয়া (৪০) ও সাজু মিয়ার মেয়ে শান্তনা খাতুন (১০)। এছাড়া এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬ জন নিখোঁজ রয়েছে। অনেক খোঁজাখুজি করেও তাদের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে আত্মীয়স্বজনদের কাছ থেকে নিখোঁজ দুইজনের নাম পাওয়া গেছে। তারা হলো- দক্ষিণ গিদারির মিনহাজ মিয়ার মেয়ে মেরেনা আকতার (১৩) ও ধুতিচোরা গ্রামের ফুলমিয়ার ছেলে আঙ্গুর মিয়া (৪০)।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার গিদারি ইউনিয়নে নয়া গ্রাম থেকে সকালে ৫০ জন কৃষি শ্রমিক নারী ও পুরুষ ভুট্টার জমিতে কাজ করার জন্য নৌকায় করে ব্রহ্মপুত্র নদ পার হচ্ছিল। নদীর অপর পাড়ে ধুতিচোরা গ্রামে যাওয়ার পথে মাঝ নদীতে পৌছলে হঠাৎ করে নৌকাটি ডুবে যায়। এসময় ৯ জন নৌকা যাত্রী পানিতে ডুবে যায়। এরমধ্যে ৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়নি। বাকি যাত্রীরা সাঁতরে ক‚লে উঠতে সক্ষম হয়।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের লিডার বখতিয়ার উদ্দিন জানান, ৩০ জনের মত যাত্রী বহনে সক্ষম একটি নৌকা অতিরিক্ত যাত্রী নেয়ার ফলে নৌকায় পানি উঠে নৌকাটি ডুবে যায়। এব্যাপারে নিখোঁজদের খুঁজে বের করার জন্য রংপুর থেকে ডুবুরিদল শীঘ্রই ঘটনাস্থলে এসে পৌছবে বলে তিনি উলে­খ করেন।

Comments

comments