সর্বশেষ সংবাদ

নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে হোলি উৎসব পালন

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও প্রতিনিধি:
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম একটি উৎসব দোলযাত্রা। আর এই দোলযাত্রা উপলক্ষে নানা আবিরের রঙে রঙিন হয়ে উঠেছে ঠাকুরগাঁওয়ের শ্রী-শ্রী রামকৃষ্ণ আশ্রমপাড়া মন্দিরটি।

হিন্দু সম্প্রদায়ের উৎসব হলেও ধর্ম-বর্ণ নির্বিশেষে একে অপরকে নানা আবিরের রঙে রাঙিয়ে পালন করছেন এই দোলযাত্রা ও হোলি উৎসবটি।

শুক্রবার দুপুরে ঐ মন্দিরে গেলে এমনি চিত্রটি চোখে পড়ে। বাবা-মা,ভাই,বোন,বন্ধু-বান্ধব,পরিবারের সদস্যরা আনন্দে মেতে উঠেছে সকলেই।

ঠাকুরগাঁও হোলি উদযাপন কমিটির আয়োজনে এসময় মন্দির প্রাঙ্গণ থেকে এই উৎসবকে কেন্দ্র করে একটি দোলযাত্রা বেড় হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো আগের স্থানে গিয়ে শেষ হয়।

দোলযাত্রাটিতে উপস্থিত ছিলেন,ঠাকুরগাঁও পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ,জেলা যুবলীগের সহ-সম্পাদক অলক চন্দ্র,মহিলা কাউন্সিলর দ্রোপদী দেবি আগরওয়ালা,হোলি উদযাপন কমিটির সভাপতি প্রান্ত দাস অনুপ,সাধারণ সম্পাদক শান্ত ভৌমিক, সাংবাদিক জয় মহন্ত অলক, হোলি উদযাপন কমিটির সদস্য, মিথিলা দাস, নিবির রায়, উর্মি রায়, সঞ্জয় রায়, প্রিতম ঘোষ, সুজয় মহন্ত, শুভ্র দত্ত, অপু রায়, অরুপ রায়, নিলয়, অর্পণ, সন্দিপ, তুষার, সহ সকল সদস্যবৃন্দ।

পরে সকলের মাঝে প্রসাদ বিতরণ করে এই উৎসবের সমাপ্তি করা হয়।

এছাড়াও সকালে শহরের কেন্দ্রীয় গোবিন্দ জিউ মন্দিরও পালন করা হয় এই দোলযাত্রা ও হোলি উৎসব।

Comments

comments