সর্বশেষ সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২৪ ঘণ্টার জন্য বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

ঢাকা সংবাদদাতা:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের কারণে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র ছাড়া ২৪ ঘণ্টার জন্য কোনো ব্যক্তি বা যানবাহন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে পারবে না।

রবিবার সন্ধ্যা 6 টা  থেকে সোমবার সন্ধ্যা 6 টা  পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল  থাকবে।শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া শাহবাগ থানায় সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, ডাকসু নির্বাচন উপলক্ষে রবিবার সন্ধ্যা 6 টা  থেকে সোমবার সন্ধ্যা 6 টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বহিরাগত কেউ প্রবেশ করতে পারবেন না।

ঢাকা  বিশ্ববিদ্যালয় শিক্ষক, ছাত্র ও কর্মচারীদের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনুমোদিত কার্ড পরিচয়পত্র নিয়ে ওই এলাকায় চলাচল করতে হবে। নিয়ন্ত্রণে থাকবে সাধারণ যানবাহনও।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ ঢাকা  বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থীদের প্রবেশের জন্য আগে থেকে পাস সংগ্রহের অনুরোধ জানাচ্ছি। এছাড়াও সেদিন ঢাবির স্টিকার ছাড়া কোনো গাড়ি ঢাবি এলাকায় প্রবেশ করতে পারবে না। যেসব যানবাহন স্টিকার নিয়ে ঢাবির ভেতরে যাবে সেগুলোকে প্রয়োজনে তল্লাশি করা হবে।

নির্বাচনের দিন ঢাবি এলাকায় কোনো রিকশা প্রবেশ করতে দেয়া হবে না। আগতরা চেকপোস্টের সামনে নেমে পায়ে হেঁটে ঢাবির ভেতরে ঢুকবেন। ভেতরে কিছু রিকশা থাকবে সেগুলোতে চড়ে ভেতরে চলাচল করবেন। ইতোমধ্যে কিছু রিকশাকে নিরাপত্তা ছাড়পত্র দিয়েছে ঢাবি কর্তৃপক্ষ।’

‘যারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে যাবেন তাদের বকশিবাজার হয়ে চানখারপুল দিয়ে ঢামেকে প্রবেশ করতে হবে।’

ভোটের দিন আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা নিয়েও সংবাদ সম্মেলনে কথা বলেন আছাদুজ্জামান মিয়া। বলেন, নিরাপত্তার দায়িত্বে র‌্যাব ও পুলিশ কাজ করবে। হলের ভোট কেন্দ্রগুলো থাকবে সিসি ক্যামেরার আওতায়। বিশ্ববিদ্যালয়ের সাতটি পয়েন্টে থাকবে চেকপোস্ট।

ডাকসু নির্বাচনে কেউ অনিয়ম বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে ঢাবি কর্তৃপক্ষ ও প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশ অনুযায়ী পুলিশ আইন প্রয়োগ করবে বলে জানান তিনি।

গোবিখবর/মির

Comments

comments